আলো-আধারের গল্প “দূর পরবাসিনী


কেমন আছ তোমি?
=সেসব জানবার অধিকার তোমার নেই ।
বাবা কেমন আছেন ।
=সময়তো অনেক হয়েছে জবিনের সকল পায়না বোঝে পেয়েছতো ।
এতো তীর্যক কথা বলছো ক্যানো তুমি ।
=বাকা জল বিপরীদ ঝড় কিছুই তোমাকে আটকাতে পারলো না ।শুধু শক্ত পাল তোমাকে গন্তব্যে পৌছে দিলো তাই না অনামিকা ।
আবার ন্যাকামো কথা বলছো ,ফোন রেকে দিবো কিন্তু ।
=ধন্যবাদ । খুশিই হয়তাম বরং, অখন্ড অবশরে শখ করে ভালোবাসার নাসে যারা ভন্ডামি করে তাদের সাথে কথা বরার বিন্দু মাত্র আগ্রহ আমার নেই ।
এতো রেগে রেগে কথা বলছো কেন ?
=ভুল মানুষের কাছে বিনয়ী হবার দৃষ্টতা আমার নেই বলে ।
তুমি!
দেশ থেকে যারা পারিয়ে গিয়ে এতো বছর পর আমাকে ডিস্টাব করে তাদের কথার শুনার ধর্য্য হয়তো আমার নেই অনামিকা ।
দেশ ছেড়ে চরে এসেছি সতত্যি,কিনতু তোমার তো জানা উচিৎ ভারোবাসা গন্তব্র নির্ভর করে না 
=তোমার জবিনের অনিবায্য অবশরে যৌবনের উষ্ণ তাপে আমার জীবনের সমস্ত ভালোবাসার স্বপ্ন ধুলায় পিষ্ঠ করে বিদেশে পাড়ি জমিয়েছ তুমি অনামিকা ।নিশ্চিত্ব জবিনের বারান্দ্রায় দাড়িয়ে াামাকে বালোবাসার ব্যাকরণ মিখাছো অনামিকা !!!!
সরি আমি রাখবো এবার ।
পাগলামি করোনা প্লিজ ।
=বল শুনতে পাচ্ছি ।
তোমাকে ভালোবেসে জীবনের একই সাথে চরম ভাবে রিদ্র রিক্ত হয়েচি আমি ।কিন্ত িতোমাকে কিছুই দিতে পারিনী বিনিময়ে ।
= সাৎপর মানুষ কাইকে কিছু দিতে পারেনা ।
শুধু উল্টো বোঝ তুমি 
উল্টো সোজা সেই ভালো বোঝে যাকে উল্টো বাতাসে ছুটতে হয় ।আমি তোমাকে ভালোবাসিনা অনামিকা ।
মিথ্যা বলছো তুমি ।একনো সেই তোমার দেয়া নামে ডাকছো আমাকে ।
=অব্যাস টাকে ভালোবেসে ভুল করেছি আমি ।
কোনটা ভুল ,কোনটা সটিক ভালোবাসা সম্ভব নয় এতা সহজে বলা ।
=সম্ভব নয় তাদের যারা খোলস বদলায় ।
ভালো বলেছো তুমি । তবুও আমি বলি তোমাকে যেন কোন দিন খোরস বদলাতে না হয় । ভালো থেকো ।



বনিইয়ামিন লাজু






Share on Google Plus

About কালি বিহীন মুক্ত কলম

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment