কবি পদ্ম ফারাবির করিতা”আমি এমন করে চাই নি”



আমি এমন করে তোমাকে চাইনি;
যে তুমি একা করে চলে যাবে। আমিতো চেয়েছি তোমার সঙ্গ হতে।
আমি এমন করে তোমাকে চাইনি;
যে তোমাকে ছাড়া বাঁচতে হবে। আমি তো চেয়েছি তোমাকে নিয়ে জনম জনম বাঁচতে।
আমি এমন করে তোমাকে চাইনি;
যে আমাকে অবহেলা করবে,
আমি চেয়েছি শুধু আমাকে ভালবাসতে।
আমি এমন করে তোমাকে চাইনি;
যে তোমাকে ভুলে থাকতে হবে।
আমি তো চেয়েছি স্মৃতির মনিকোঠায় রাখতে।
আমি এমন করে তোমাকে চাইনি;
তোমার পূর্ণতায় শূন্য করে দিবে।
আমি তো চেয়েছি আমার শূন্য হৃদয়টা কে পূর্ণ করে দিবে।
আমি এমন করে তোমাকে চাইনি;
নির্ঘুম রাতের জোনাকির সাথে রাত জাগাবে।
আমি তো চেয়েছি শুধু তোমাকে নিয়ে জ্যোৎস্ন স্নানে রাত জাগতে।
আমি এমন করে তোমাকে চাইনি;
আমার প্রতিক্ষনে না পাওয়ার বেদনা থাকবে।
আমি তো চেয়েছি প্রতি মূহুর্তে মূহুর্তে ভালবাসা থাকবে।
আমি এমন করে তোমাকে চাইনি;
এই ধরিত্রীর বুকে বাকিটা পথ পাড়ি দিতে হবে।
আমি তো চেয়েছি জন্ম জন্মান্তর পাড়ি দিতে।
আমি এমন করে তোমাকে চাইনি;
আমার দ্বীপ্তিময় আলোকরঞ্জন জীবনটাকে অন্ধকারছন্ন করে দিবে।
আমি তো চেয়েছি তোমার পূর্ণতায় আলোকময় হবো।
আমি এমন করে তোমাকে চাইনি;
যে আমার নীড় ভেঙে দিবে।
আমি তো চেয়েছি এক পৃথিবী আমার করে দিবে।
আমি এমন করে তোমাকে চাই নি
যে আমার হৃদয়টাকে ক্ষত বিক্ষত করে দিবে।
আমি তো চেয়েছি হৃদয়ে প্রেমের ফুল ফোটাবে..

পদ্ম ফারাবী
Share on Google Plus

About কালি বিহীন মুক্ত কলম

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment